নয়. নবী বংশের যুবক

কোন মন্তব্য নেই
বাহলুল বুযুর্গের নাম আধ্যাত্মিক
জগতে সুপরিচিত। তিনি একদিন
বসরা নগরীর পথ ধরে হেঁটে যাওয়ার
সময় কতিপয় অল্প
বয়সী যুবকেরা খেলা করতে দেখেন। আর
তাদেরই
পাশে দাঁড়িয়ে একটি যুবককে ক্রন্দনরত
দেখেন। তিনি মনে মনে ভাবেন যে, এই
যুবকটির নিকট খেলার
সামগ্রী না থাকার কারণেই
বুঝি সে কান্নাকাটি করছে। তাই
তিনি যুবকটির দিকে এগিয়ে যান
এবং তাকে সান্ত্বনা দেন।
বাহলুল ঃ হে যুবক আমি তোমার জন্য
খেলার সামগ্রী সংগ্রহ করে দিব,
তুমি খেলবে?
যুবক ঃ বেওকুফ! আল্লাহ পাক
কি আমাদেরকে খেলাধুলার জন্য
সৃষ্টি করেছেন?
বাহলুল ঃ কিসের জন্য সৃষ্টি করেছেন?
যুবক ঃ দ্বীনি শিক্ষার জন্য
এবং ইবাদতের জন্য।
বাহলুল ঃ আল্লাহ পাক
তোমাকে দীর্ঘজীবী করুন।
তুমি তা বুঝলে কি করে?
যুবক ঃ আল্লাহ পাক ইরশাদ
করেন ঃ ﺍﻓﺤﺴﺒﺘﻢ ﺍﻧﻤﺎ ﺧﻠﻘﻨﺎﻛﻢ
ﻋﺒﺜﺎ “তোমরা ধারনা করেছ
আমি তোমাদেরকে অনর্থক
সৃষ্টি করেছি? তোমরা আমার
কাছে প্রত্যাবর্তিত হবে না?”
বাহলুল ঃ হে যুবক! মনে হচ্ছে তুমিই
খুবই জ্ঞানী। সুতরাং তুমি আমাকে কিছু
নছীহতের কথা শোনাও।

শেয়ার করে আপনার বন্ধুদেরকে জানান ।এটা আপনার আমার সকলের দ্বায়িত্ব ।প্রকাশক ও সম্পাদক সৈয়দ রুবেল উদ্দিন

Next post যুবকের নছীহত - জাহান্নামের ভয়

কোন মন্তব্য নেই :