নারী নির্যাতন : নীলফামারীতে ধর্ষণেরহাত থেকে রক্ষা পেলেওসন্তান হারিয়েছেন গৃহবধূ
কোন মন্তব্য নেই
নীলফামারীতে ধর্ষণের হাত থেকে রক্ষা পেতে প্রতিপক্ষের হামলায়গর্ভের সন্তানকে হারাতে হয়েছে এক গৃহবধূকে। কালীগঞ্জে যৌতুক নিরোধ আইনে মামলা করায় স্ত্রীকে হত্যার হুমকি দিচ্ছে স্বামী। চট্টগ্রামে এক মাদরাসাছাত্রীকে জোর করে বিয়ে দেয়ায় পরীক্ষা দিতে পারছে না সে। দিনাজপুরের কাহারোলে লম্পটের নির্যাতনের শিকার হয়েছেন এক গৃহবধূ। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত।
নীলফামারী : নীলফামারীতে ধর্ষণের হাত থেকে রক্ষা পেতে চিত্কার করায় প্রতিপক্ষের হামলায় গর্ভের সন্তানকে হারাতেহয়েছে অনিতা রানী রায় নামের এক গৃহবধূকে। ঘটনাটি ঘটেছে জেলার ডিমলা উপজেলার উত্তর সোনাখুলি গ্রামের
আশ্রয়ন প্রকল্পের গ্রামে।
ওই এলাকার মৃত মজিবর রহমানের ছেলে মনজুরুল ইসলাম গত মঙ্গলবার রাতে তার দলবল নিয়ে ওই আশ্রয়ন প্রকল্পের গ্রামে যায় এবং প্রভাত চন্দ্র রায়ের অনুপস্থিতির সুযোগে তার স্ত্রীঅনিতা রানীকে ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে অনিতা রানী রায় মনজুরুল ইসলামকে আটক করে এবং বাঁচার জন্য চিত্কার করলে মনজুরুল ইসলামের দলের লুত্ফর রহমান, কাল্টু হোসেন ও অন্যরা মিলে অনিতা রানীকে বেদম মারপিটকরে। এ সময় এলাকাবাসী এগিয়ে এসে অনিতা রানীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অতিরিক্ত রক্তক্ষরণের ফলে চিকিত্সাধীন অবস্থায় শনিবার রাতে অনিতা রানীর গর্ভপাত ঘটে।
কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহেরকালীগঞ্জে যৌতুকের ৫০ হাজার টাকা দিতে না পারায় স্বামী, শাশুড়ি, ভাসুর ও ননদ মিলে অমানবিক নির্যাতন করেছে সাকুরাখাতুন নামের এক গৃহবধূকে। শুধুতাই নয়, ৫০ হাজার টাকা পাওয়ার আশায় দ্বিতীয় বিয়ে করেছে যৌতুকলোভী স্বামী আলমগীর হোসেন। এ ঘটনায় ঝিনাইদহ সিনিয়রজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বামীসহ ৪ জনের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় মামলা করা হয়েছে। মামলায়আদালত থেকে স্বামী আলমগীর জামিনে মুক্তি পেয়ে স্ত্রী সাকুরাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছে। মামলা তুলে না নিলে যে কোনো সময় তাকে হত্যা করা হবেবলে হুমকি দিচ্ছে।মামলার এজাহার সূত্রে জানা যায়,১২ বছর আগে কালীগঞ্জ উপজেলার মহেশ্বরচান্দা গ্রামের আলমগীরের সঙ্গে একই উপজেলার ভাটাডাঙ্গা গ্রামের সাকুরা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর তাদের ঘরে শারমিন ও শাপলা নামের দুই কন্যাসন্তান জন্ম নেয়। কন্যাসন্তান জন্ম নেয়ার পর আলমগীর ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে। অসহায় গরিব সাকুরার পরিবার টাকা দিতে না পারায় বিভিন্ন সময় সাকুরাকে ব্যাপক মারপিট করা হতো। শাশুড়ি, ভাসুর ও ননদ সাকুরাকে বিভিন্নভাবে নির্যাতন ও মারপিট করত। এ ঘটনায় গত ২৫ আগস্ট স্বামী আলমগীর সর্দার, শাশুড়ি রাবেয়া বেগম, ভাসুর মজনু সর্দার ও ননদের স্বামী আকবর আলীসহ ৪ জনের নামে ঝিনাইদহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন সাকুরা। মামলায় স্বামী আদালত থেকে মুক্তি পেয়ে বর্তমানে স্ত্রী সাকুরাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।
চট্টগ্রাম : চট্টগ্রামে মাদরাসা পড়ুয়া অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে জোর করে বিয়ে দেয়ার সব প্রস্তুতি সম্পন্ন করেছে তার পরিবার। আলেয়া ইয়াসমিন নামের এই তরুণী নগরীর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলামাদরাসার ছাত্রী।
চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানারনানুপুর ইউনিয়নের পূর্ব মাইজভাণ্ডার আমতলী গ্রামের আলমশাহ বাড়ির প্রবাসী আবুল কাশেম এবং সুলতানা রাজিয়া দম্পতির মেয়ে আলেয়া ইয়াসমিন। তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম নগরীর হিলভিউ এলাকায় বসবাস করছে। মাদরাসায় ভর্তির সময় তার মায়েরদেয়া তথ্য অনুযায়ী তার জন্ম তারিখ ২৫ জানয়ারি ১৯৯৮ উল্লেখ করা হয়। সে সূত্রে তার বয়স বর্তমানে ১৩ বছর ৯ মাস। অপ্রাপ্ত বয়স্ক ওই ছাত্রীকে তার পরিবার ফুফাতো ভাই এমদাদ নামের প্রবাসী এক যুবকের সঙ্গেবিয়ে দেয়ার উদ্যোগ নিয়েছে। জামেয়া আহম্মদিয়া মহিলা মাদরাসার সুপার মাওলানা সরোয়ারউদ্দিন জেলা প্রশাসক বরাবর লিখিত এক অভিযোগে জানান, বিয়ে ঠিক হওয়ার কারণে মাদরাসায় বর্তমানে অনুষ্ঠিত সাময়িক পরীক্ষায় তাকে অংশ নিতে দেয়নি তার পরিবার।
মাদরাসা কর্তৃপক্ষ জানিয়েছে, মেধাবী এই শিক্ষার্থীর আগামী ১নভেম্বর থেকে অনুষ্ঠিতব্য জেডিস পরীক্ষায়ও অংশ নেয়া অনিশ্চিত হয়ে পড়েছে।কাহারোল (দিনাজপুর) : দিনাজপুর জেলার কাহারোল উপজেলার রামপুর গ্রামে রুবেলের স্ত্রী নিলুফা বেগমকে একই এলাকার ডহণ্ডা গ্রামের সাগির উদ্দিনের ছেলে জালাল উদ্দিন গত ১৭ অক্টোবর সকাল সাড়ে ১১টার সময় পার্শ্ববর্তী ধানক্ষেতে নির্যাতন করে। তার চিত্কারে আশপাশের লোকজন ছুটে এলে লম্পট জালাল পালিয়ে যায়। এ ব্যাপারে কাহারোল থানায় নারী নির্যাতন আইনে ৯-এর ১ ধারায় মামলা করা হয়েছে।

কোন মন্তব্য নেই :