সড়ক দুর্ঘটনায় রাজশাহীতে দুই ছাত্র চট্টগ্রামে ছাত্রীসহবিভিন্ন স্থানে নিহত ৮ : পৃথক ঘটনায় ৪ অপমৃত্যু ডেস্ক রিপোর্ট

কোন মন্তব্য নেই
সড়ক দুর্ঘটনায় রাজশাহীতে ২ স্কুলছাত্রসহ দেশের বিভিন্ন স্থানে ৮ জন নিহত হয়েছে। এছাড়া পৃথক ঘটনায় ৪টি অপমৃত্যু হয়েছে। প্রতিনিধিদের খবরে বিস্তারিত :
চট্টগ্রাম : চট্টগ্রামে বাসচাপায় রুপা চৌধুরী (১৫) নামের এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে নগরীর কোতোয়ালি এলাকার সিরাজউদ্দৌলা রোডে এই দুর্ঘটনাঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে উত্তেজিত জনতা।
পুলিশ জানায়, রুপা চৌধুরী কুসুম কুমারী উচ্চ বিদ্যালয়েরছাত্রী ছিল। গতকাল সকালে বাসা থেকে স্কুলে যাওয়ার সময় একটিদ্রুতগামী যাত্রীবাহী বাস পেছনথেকে তাকে চাপা দেয়। স্থানীয়লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকেউদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সকতাকে মৃত ঘোষণা করেন। সে একই এলাকার উজ্জ্বল চৌধুরীর মেয়ে।
রাজশাহী : রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা বাইপাস সড়কে গতকাল বেলা দেড়টায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে যাত্রীবাহী বাস ও ট্রাকের চাপায় সাইকেল আরোহী ২ স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলো রাজপাড়া থানার আদায়পাড়া এলাকার মুকুলের ছেলে মঞ্জুর হাসান (১৬) ও শাহীনের ছেলে আলামিন সরকার (১৬)। তারা একে অপরের চাচাতো ভাই। তারা কাশিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রছিল। এ ঘটনার জের ধরে স্থায়ীয় বিক্ষুব্ধ জনতা চার-পাঁচটি বাসে অগ্নিসংযোগ করে। ইসলামিক টিভির রিপোর্টারের মোটরসাইকেলসহ ভাংচুর চালায় আরও অর্ধশতাধিক যানবাহনে। এ ঘটনায় সাংবাদিক, ৫পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।
এ সময় পুলিশের সঙ্গে বিক্ষুব্ধদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে ঘটনাস্থলে মোতায়েন করা হয় র্যাব-দাঙ্গাপুলিশ ও বিজিবি। পরে পুলিশ ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।ঘটনাস্থল থেকে পাঁচজনকে আটক করেছে পুলিশ। পুলিশ দুই স্কুলছাত্রের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। বিকাল পৌনে ৪টায় বিক্ষুব্ধ জনতা অবরোধ তুলে নিলে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ সড়কে যানবাহন চলাচল স্বাভাবিকহয়।ঘটনার সময় ছবি তুলতে গেলে বিক্ষুব্ধ জনতা স্থানীয় দৈনিকসানশাইনের ফটোসাংবাদিক শরিফুল ইসলাম তোতার মোটরসাইকেল ভাংচুরএবং তাকে মারপিট করে। তাদের মারপিটে স্থানীয় অপর একটি দৈনিকের ফটোসাংবাদিক জুয়েল রানার হাত ও ক্যামেরা ভেঙে যায়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় ইটের আঘাতে পুলিশের ৫ সদস্য আহত হয় বলে জানা গেছে।
রাজপাড়া থানার ওসি মোকাররম হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
মান্দা (নওগাঁ) : নওগাঁর মান্দায় এক সড়ক দুর্ঘটনায় ট্রাকের ড্রাইভার ও হেলপার নিহত হয়েছেন। নিহতরা হলেন নওগাঁ শহরের বাঙ্গাবাড়িয়া এলাকার মৃত আছের আলীর ছেলে ট্রাক ড্রাইভার আবদুর রাজ্জাক (৪৫) ও ভীমপুর গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে হেলপার সাইফুল ইসলাম (৩০)। গতকাল সকাল সাড়ে ৭টায় নওগাঁ-রাজশাহী মহাসড়কের চেয়ারম্যানের মোড় নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গ্যাসের সিলিন্ডারবাহীট্রাকটি রাজশাহী থেকে নওগাঁর যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাকের ড্রাইভার ও হেলপার নিহত হন।
যশোর : যশোর-খুলনা মহাসড়কের চাউলিয়ায় গতকাল সড়ক দুর্ঘটনায় মাঝবয়সী অজ্ঞাত একব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তি শারীরিক প্রতিবন্ধী ছিল বলে জেনারেল হাসপাতালের চিকিত্সকরা জানিয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা পার হওয়ার সময় যশোরগামী একটি ট্রাক ওই প্রতিবন্ধীকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
বগুড়া : বগুড়ার কাহালুর কর্নিপাড়ায় ভটভটি উল্টে সোহরাব হোসেন নামের এক ব্যক্তিনিহত হয়েছে। সে শিবগঞ্জের দুদাহার গ্রামের কাবিল উদ্দীনের ছেলে। রোববার ভটভটিযোগে কাহালু যাওয়ার পথে ওই স্থানে উল্টে যায়। পরে তাকে শজিমেক হাসপাতালে ভর্তি করা হলে গতকাল দুপুরে সে মারা যায়।
চাটমোহর (পাবনা) : পাবনার চাটমোহর উপজেলার কুমারগাড়া গ্রামে গতকাল পুকুরে ডুবে তানভীর (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার বিলচলন ইউনিয়নের কুমারগাড়া গ্রামের সাব্বির হোসেনের ছেলে।
বানারীপাড়া (বরিশাল) : বানারীপাড়ায় এক গার্মেন্ট শ্রমিক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে জানা গেছে, রোববার আনুমানিক দুপুর ১২টায় উপজেলার তেতলা গ্রামের নিমচাঁদহালদারের মেয়ে গার্মেন্ট শ্রমিক দেবিকা হালদার (১৮) ঘরেরআড়ার সঙ্গে ওড়না দিয়ে গলায়ফাঁস দেয়। পরে পরিবারের লোকজনদেখে থানায় খবর জানান। থানা পুলিশের এসআই ইউনুস আলী হাওলাদার দেবিকাকে উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসেন।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলপ স্টেশনে রেলে কাটা পড়ে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত সিরাজ উদ্দিনের (৬৫) বাড়ি একই উপজেলার কাজীপাড়া গ্রামে। সিরাজগঞ্জ জিআরপি থানার ওসি বিমল কুমার চাকী ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
শরণখোলা (বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলায় সাপের কামড়ে গতকাল সামছু মাতব্বর নামের এক জেলের মৃত্যু হয়েছে।তিনি উপজেলার দক্ষিণ সোনাতলা গ্রামের মুনসুর আলী মাতব্বরের ছেলে। পূর্ব সুন্দরবনের রেঞ্জ কর্মকর্তা ক্যাসপী বিকাশ চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
কাপ্তাই (রাঙ্গামাটি) : চট্টগ্রাম-কাপ্তাই সড়কের পোমরা বঙ্গবন্ধু উচ্চবিদ্যালয় ফটকের সামনে ট্রাকচাপায় সিএনজি অটোরিকশার এক আরোহীর মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় অটোরিকশা চালকসহ তিন আরোহীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সন্ধ্যায় এদুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন অটোরিকশা আরোহী মো.আজাদ (২১)। অটোরিকশাচালক মামুন (২৬), জিকু (২১) ও রিদোয়ানকে (২০) গুরুতর আহত অবস্থায় রাঙ্গুনিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করে স্থানীয় লোকজন।

কোন মন্তব্য নেই :