মেয়েদের চরমপুলক

1 টি মন্তব্য
অনেক মহিলাই চরমপুলক পান না বলে অভিযোগ করেন। এর পেছনে কাজ করে কিছু মানসিক এবং দৈহিক কারণ। নিম্নের পরামর্শগুলো আপনাদের কাখিত লক্ষ্যে পৌঁছতে সাহায্য করবে-
(ক) মানসিক পরামর্শ
১. দৈহিক মিলনের পূর্বে মানসিক প্রস্তুতি গ্রহণ করুন।  প্রেম বা আদি রসের গল্প করুন প্রেম সঙ্গীত শুনুন অথবা ভিডিও দেখুন এসব কিছুই আপনাকে দৈহিক এবং মানসিকভাবে উত্তেজিত করবে। শুরুর এই উত্তেজনাই আপনাকে চরমপুলক লাভে সাহায্য করবে।
২. দুশ্চিন্তা দূর করুন। মানসিক দুশ্চিন্তা চরমপুলক পেতে বাধা দেয়। শান্ত হন, গান শুনুন, গরম পানিতে গোসল করুন, বই পড়ূন, অথবা পছন্দমত যে কোনো কাজ করুন যা আপনাকে দৈহিক মিলন সংক্রান্ত দুশ্চিন্তা দূর করবে। দুশ্চিন্তাবিহীন দৈহিক মিলন আপনাকে দেবে চরমপুলক।
৩. দৈহিক মিলনের সময় মনোযোগ নষ্টকারী উপাদান দূর করুন। অনেক মহিলাই দৈহিক মিলনের সময় অন্য কিছু চিন্তা করেন। যেমন- কোনো কাজের কথা, কেউ দেখে ফেলছে কি-না ইত্যাদি ভেবে উৎকন্ঠিত হন। এমনকি উজ্জ্বল আলো, শব্দ, পোষা প্রাণীর উপস্থিতি ইত্যাদি যে কোনো কিছুই আপনার মনকে বিক্ষিপ্ত করতে পারে। এসব কিছুই দূর করুন। চরমপুলক অবশ্যই লাভ করবেন।
৪. রাগ দূর করুন। রাগ মানুষের মাঝে দূরত্ব সৃষ্টি করে। আপনার পার্টনারের প্রতি বিদ্বেষ নিয়ে দৈহিক মিলনে চরমপুলক পাবেন না। তাই দৈহিক মিলনের আগেই আপনার পার্টনারের সাথে হৃদয়ের মিলন ঘটান।
৫. শারীরিক ত্রুটি নিয়ে উৎকন্ঠিত হবেন না। আপনার রূপ, রস, গন্ধ আপনার পার্টনারকে প্রভাবিত করতে পারবে কি-না এ নিয়ে উৎকন্ঠিত হলে চরমপুলক প্রাপ্তি বাধাগ্রস্ত হবে। আপনার যতটুকু আছে তাই আপনার পার্টনারকে সন্তু্তুষ্ট করতে সক্ষম। মনে রাখবেন একটি সুন্দর দেহের চেয়ে একটি মজার মেয়েই দৈহিক মিলনে পুরুষের কাছে আকর্ষণীয়। সুতরাং চরম পুলক পেতে চাইলে ‘স্মাট’ হন।
৬. দৈহিক মিলনে উত্তেজিত অবস্থা ধরে রাখুন। দৈহিক মিলনের সময় আপনার পার্টনার আপনার সাথে কি করছেন তা গভীরভাবে চিন্তা ও উপভোগ করুন। প্রয়োজনে চোখ বন্ধ করে কল্পনা করুন।
৭. মনোযোগী হন। আপনার দেহের উত্তেজক স্থানের পুলকে মনোনিবেশ করুন। যেমন- ভগাঙ্কুর, যোনিপথ, নিপল ইত্যাদি।
৮. যোনিপথ চরমপুলক লাভের প্রধান পথ নয়। অধিকাংশ মহিলার ধারণা যোনিপথ ছাড়া চরমপুলক পাওয়া যায় না। এটি সম্পর্ণ ভুল ধারণা। একজন মহিলা শুধুমাত্র ভগাঙ্কুরের মাধ্যমেই চরমপুলক পেতে পারেন। কিন্তু্তু যোনিপথে চরমপুলক কখনই ভগাঙ্কুরের সাহায্য ছাড়া পাবেন না। সুতরাং পূর্বের ভুল ধারণা ত্যাগ করুন।
৯. সঠিক সময় নির্বাচন করুন। সাধারণত সবাই গভীর রাতকেই দৈহিক মিলনের জন্য বেছে নেন। সে সময় দৈহিক অবসন্নতা ও ঘুম ঘুম ভাব চলে আসে, যা চরমপুলক লাভে বিশেষভাবে মহিলাদের ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়ায়। এমন সময় নির্বাচন করুন যখন আপনার দেহ থাকবে সজিব এবং চটপটে।
(খ) দৈহিক পরামর্শ
১. নিজের শরীরকে জানুন। দৈহিক মিলনের সময় কোনো বিশেষ স্থানের এবং কোনো বিশেষ ধরনের সপর্শ আপনাকে বেশি আনন্দ দিচ্ছে তা খেয়াল করুন। এটা আপনার পার্টনারকে বলুন, প্রয়োজনে তাকে শিখিয়ে দিন। দুজনেই দুজনার শারীরিক ব্যাপারে বিশেষজ্ঞ হয়ে উঠুন। বেশিরভাগ মহিলাই চরমপুলক পান না শুধুমাত্র তাদের দৈহিক চাহিদা পরণের উপায় না জানার জন্য।
২. সরাসরি আলোচনা করুন। লজ্জা করবেন না। আপনার পার্টনারকে আপনার চাহিদা সরাসরি জানান। প্রয়োজনে তাকে গাইড করুন।
৩. আপনার পার্টনার সঠিকভাবে এগোচ্ছে কি-না নিশ্চিত হন। আপনাকে দৈহিকভাবে উত্তেজিত করার সময় পার্টনার সঠিক স্থানে এবং সঠিকভাবে সপর্শ করছেন কিনা খেয়াল করুন। ভুল শুধরে দিন। ভুল পথে এগোলে চরমপুলক পাবেন না।
৪. যৌন টান বৃদ্ধি করুন। চরমপুলক প্রাপ্তির আগে মাংসপেশি টান টান হয়ে আসে। এটি বেশি ঘটে মেয়েদের ক্ষেত্রে। দৈহিক মিলনের সময় মাংসপেশি টান টান রাখুন।
৫. যোনির চারপাশের মাংসপেশিতে চাপ প্রদান করুন। যৌন মিলনের সময় চরমপুলক পেতে যোনির চারপাশের মাংসপেশিতে চাপ প্রদান করে টান টান উত্তেজনা আনুন।
৬. মাথা বিছানার পাশে ঝুলিয়ে দিতে পারেন। কোনো কোনো মহিলা যৌন সঙ্গমের সময় মাথা বিছানার এক পাশে ঝুলিয়ে রেখে বেশি পুলক অনুভব করেন।
৭. বিভিন্নভাবে শ্বাসপ্রশ্বাস গ্রহণ করুন ও ছাড়ূন। নিশ্বাসে ও প্রশ্বাসে বৈচিত্র্যতা আপনাকে দিতে পারে আরো আনন্দ আরো পুলক।
৮. আপনার পার্টনারকে আপনার সপর্শকাতর ও আনন্দপূর্ণ স্থানগুলোতে বারবার আলতো সপর্শ করতে বলুন যা আপনার আনন্দ প্রাপ্তিকে আরো বাড়িয়ে দেবে।
৯. অর্গাজম রিহার্সেল। কেউ কেউ চরম পুলক প্রাপ্তি নিয়ে উদ্বিগ্ন থাকেন। তাদের জন্য সমস্যা হয় এমতাবস্থায় তারা বিভিন্ন ধরনের শব্দ সৃষ্টি করে আনন্দ পেতে পারেন এবং উদ্বিগ্নতা কমাতে পারেন।
১০. যারা সঙ্গম প্রক্রিয়া নিয়ন্ত্রণ ও নিজের মতো করে করতে চান তারা তাদের পার্টনারের নিচে না থেকে ওপরে উপগত হতে পারেন তাতে বরং বেশি আনন্দ পাবেন।
 মনোজগতঃমার্চ, ২০০৪
অধ্যাপক ডাঃ এএইচ মোহামমদ ফিরোজ
এমবিবিএস এফসিপিএস এমআরসিপি এফআরসিপি

আরো জানতে এই বই গুলো পড়তে পারেন। পড়তে এখানে ক্লিক করুন।
ফেসবুকে  ব্লগারের সাথে ফেসবুকে যোগাযোগ করুণ 

শেয়ার করে আপনার বন্ধুদেরকে জানান । তাদের কে জানতে দিন অজানা বিষয় গুলি।

1 টি মন্তব্য :

netoon বলেছেন...

ভাল হচ্ছে চালিয়ে যান............।।