ড. জাকির নায়েক কি ইহুদীদের দালাল?

কোন মন্তব্য নেই
 
59884_285099111606764_943537515_n

প্রশ্নোত্তর পর্ব

উত্তরদাতা: প্রিন্সিপাল সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী
স্থান: উত্তরা কেন্দ্রিয় মসজিদ
ইসলাম ও মুসলমান আজ বহুমূখী ষড়যন্ত্রের শিকার প্রশস্ত এই পৃথিবী আবারো যেন সংকীর্ণ হয়ে আসছে মুসলমানেদের জন্য। ধর্মতত্ত্ব বিষয়ে বর্তমান বিশ্বে সবচেয়ে আলোচিত পন্ডিত ব্যক্তিত্ব ভারতের ডা. জাকির নায়েকের বিরুদ্ধে সম্প্রতি এক শ্রেণির আলেমরা অপপ্রাচারমূলক কিছু বই প্রচার করছেন। কেউ কেউ বলছেন ড. জাকির নায়েক ইহুদীদের দালাল। সম্মানিত পাঠক, জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসা ও বাংলাদেশ ইসলামিক ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা, খ্যাতিমান স্কলার সাইয়্যেদ কামাল উদ্দিন জাফরীর কাছে জানতে চাওয়া হয় ড. জাকির নায়েক সম্পর্কে আপনার অভিমত কি। তিনি বলেন, ডা. জাকির নায়েক বর্তমান বিশ্বে ধর্মতত্ত্বে সবচেয়ে সেরা পন্ডিত। তুলনামূলক ধর্মতত্ত্বে তাকে চ্যালেঞ্জ করতে পারে বা তার সমকক্ষ আছে এখন পর্যন্ত এমন কাউকে দেখা যায়নি। তিনি ইসলাম ধর্মের সৌন্দর্য, সত্যতা, বিশ্বজনীনতা এমন সুন্দর অখন্ডনীয় যুক্তিতর্ক সহকারে উপস্থাপন করেন যা সবাই মানতে এবং উপলব্ধি করতে বাধ্য। বর্তমানে যখন ইসলামকে দুশমনরা নানাভাবে কলঙ্কিত করার চেষ্টা করছে, একে একটি সন্ত্রাসী, মৌলবাদী ধর্ম আকারে উপস্থাপন করা হচ্ছে এবং কথায় কথায় গালি দেয়া হচ্ছে তখন ডা. জাকির নায়েকের এ সাবলিল, যৌক্তিক ও পান্ডিত্যপূর্ণ উপস্থাপনায় মুসলমানদের মনে আশার সঞ্চার হয়েছে। নি:সন্দেহে তার এ কাজ ইসলাম এবং মুসলমানদের জন্য বিরাট খেদমত হচ্ছে। তার জন্য আমাদের সবার দোয়া করা উচিত।
কামাল উদ্দিন জাফরী বলেন, অনেকে ডা. জাকির নায়েকের ব্যাপারে হিংসা এবং ঈর্ষা পোষন শুরু করেছে। ডা. জাকির নায়েকের কিছু ভুল ভ্রান্তি হওয়া স্বাভাবিক। যেহেতু তিনি আরবী ভাষার পন্ডিত নন তাই রেফারেন্স প্রদানের ক্ষেত্রে কিছু ভুল তো হতেই পারে। তাছাড়া তিনি স্বাধীনচেতা হওয়ায় সরাসরি কোরআন হাদিস থেকে রেফারেন্স ব্যবহার করেন। কিন্তু দুশমনরা সেগুলো নিয়ে অপপ্রচার শুরু করেছে। তাকে বিরোদ্ধে যেসকল বই বাজারে আছে তা আমি পড়ে দেখেছি, বইগুলি পাতে লওয়ার মত না।

শেয়ার করে আপনার বন্ধুদেরকে জানান । তাদের কে জানতে দিন অজানা বিষয় গুলি। এই পোস্টি আপনার ফেসবুক পেইজে,আপনার ওয়ালে শেয়ার করুণ। প্রকাশক ও সম্পাদক ব্লগার_সৈয়দ রুবেল লেখকজানার আছে অনেক কিছু

কোন মন্তব্য নেই :