দি আর্ট অব সেক্সুয়ালএক্সটাসি ১

কোন মন্তব্য নেই
ঐতিহ্যগতভাবে মূর্খ পণ্ডিত বা জ্ঞানীমূর্খ মোল্লা নাসির উদ্দিন, একজন বিখ্যাত কিংবদন্তি সুফী পুরুষ তার স্ত্রীর কাছে তাদের ভয়ানক যৌন জীবনের অবস্থা বর্ণনা করে একটা অভিযোগপত্র লিখেছিলেন। পত্রটি নিম্নরূপ-
to my dear, ever-loving wife, during the past yearI have tried to make love to you 365 times, an average ofonce per day, and the follwing is a list of there a sons you gave for rejecting me: it will wake the children-7; it is too hot: it is too cold; 3; too tired: 19; too late: 16, to Early: 9; Pretending to sleep: 3, the window is open, helghbors might hear: 3, 3,: backache" 16,; toothache: 2, headache: 6, not in the mood: 31: baby rest: less, might cry: 18; too drunk: 7, visitors sleeping in the: next room: 7, is that all you think about?: 62 your everloving husband mulla nasir uddin
যদিও এমনকি বেচারা মোল্লা এই অবস্থাটার সরাসরি সমমুখীন হতে চাননি তবুও এটা পরিষকার যে, তার স্ত্রীর নিকট যৌনতা হয়ে উঠেছিল আবেদনহীন একটা বিরক্তিকরপ্রস্তাবনা। আমরা মোল্লাবেচারার অবস্থাদৃষ্টে হাসতে পারি কিন্তু এটা একটা সমসাময়িক উদ্বেগ প্রকাশ করে। কেন এতখানি যৌনমুগ্ধকর একটা সংস্কৃতিতে এত বেশি লোক যৌন আকর্ষণ হারাচ্ছেন? যে আত্মীয়তা শুরু হয়েছিল একটা তীব্র যৌন জাগরণের মধ্য দিয়ে কেন তা বারবার অধঃপতিত হয়ে একটা বিষাদাত্মক কর্তব্যের উপলক্ষ হয়ে দাঁড়াচ্ছে।
এই যৌনতার ইচ্ছার অভাবের ক্লিনিক্যাল উত্তর হচ্ছেযে, এটা বিমর্ষতা, মানসিক চাপ, বৈবাহিক মন কষাকষি অথবা কোনো শারীরিক কারণ যেমন হরমোন ঘাটতি দ্বারা হতে পারে। কিন্তু মনস্তত্ত্ববিদ, পণ্ডিত ও পরামর্শদাতাগণ জানেন যে, এর মূল বা শুরুটা আরো বেশি দুর্বোধ্য। আজকালকার দিনে ঘনিষ্ঠ হওয়ার ব্যাপারে বড় একটা ভয় আছে এবং এর কারণে ভয় আছে যে বন্ধুত্ব হলে তার পরিণতিতে যৌন সম্পর্ক হতে পারে। মানুষ খোলামেলা হতে ভয় পায়। তাদের সুরক্ষা বিসর্জন দিয়ে একে অন্যের প্রতি খোলমেলা হতে পারে না। ব্যস্ত দ্বিমুখী জীবন ধারার স্বামী-স্ত্রী নিয়ম মোতাবেক তাড়াহুড়োর মধ্য দিয়ে সাপ্তাহিক মেলামেশাটাকে ধীরস্থির সহজতর আন্তরিকতার বিপরীতে গ্রহণ করেন এবং ধীর সুস্থ যৌনমিলনকে তারা এভাবেই এড়িয়ে যান। কিন্তু আপনার ডেটবুকে ভিন্ন ভিন্ন সময় নির্ধারণের চেয়েও আপনার সঙ্গীর সাথে যৌনতায় মিলিত হওয়ার অসুবিধাটা আরো গভীরতর।
সমস্যাটা সমানুপাতিক হারে এতটা বেড়েছে যে, মনস্তত্ত্ববিদগণ এই বিস্তৃত সিনড্রমের একটা ক্লিনিক্যাল নাম দিতে বাধ্য হয়েছেন -Inhibitedsexual desire অর্থাৎ নিষিদ্ধ যৌন আকাঙ্ক্ষা। যৌনতায় অনিচ্ছা সম্বন্ধেনারী ও পুরুষ উভয়ের কাছ থেকেই অভিযোগ আসে এবং নিজের অক্ষমতার ওপর যেভাবে, সেভাবেই সঙ্গীর অক্ষমতার বিষয়ও তাদের কথায় প্রকাশ পায়।
বিরক্তিকর যৌন সমস্যার মুখোমুখি
উন্নত যৌনতার পরিপ্রেক্ষিতে নিম্ন চিহ্নিত সমস্যাগুলো গভীরতর হতে পারে। আমার বিশ্বাস যে মানুষ সীমিতভাবে তাদের লিঙ্গেরভূমিকার সাথে মিলিত হয়ে তালাবদ্ধ হয়ে পড়েছে। যার ফলে একটা বিধিবদ্ধ সাংস্কৃতিক প্রক্রিয়ায় একই আকৃতিতে ভালোবাসায় মিলিত হচ্ছে। অতএব আমরা পৌনঃপুনিক চরিত্রের যে লিঙ্গটি তার প্রতি বিরক্তি ও অনীহা প্রকাশ করছি এবং দেহের অন্যান্য অঙ্গসমূহের সাথে অন্তরঙ্গটা বাড়াতে অসমর্থ হয়ে যাচ্ছি।
লিঙ্গের ফাঁদ অতিক্রম করা
সাংস্কৃতিক আদর্শ ও নীতিমালা একজনের নারী হওয়া বা পুরু হওয়ার ধ্যানধারণাকে খুব বেশিভাবে অনুপ্রাণিত করে। কারণ বর্তমান সভ্যতা পরিষকাররূপে দুটো লিঙ্গকে আলাদাভাবে বিভাজন করেছে। আপনার বড় হওয়ার সাথে সাথেই আপনি লিঙ্গের ফাঁদে ধরা পড়ে যাচ্ছেন। এটা এই বিভাজনই সৃষ্টি করে রেখেছে। আপনাকে বিশ্বাস করতে হয় যে, মানুষ হিসেবে একটি স্ত্রীর দেহে জন্ম নিয়েছেন। আপনি সম্পূর্ণরূপে একজন নারী; অতএব সমাজ কর্তৃক প্রদত্ত কতগুলো বিধিবিধান, কর্তব্য, নিয়মমাফিক মেনে নেয়াটাই আপনার করণীয়। উদাহরণস্বরূপ একজন পুরুষের তুলনায় আপনি কোমল নির্ভরশীল, ধৈর্যশীলা হতে বাধ্য, যা তাকে আনন্দ প্রদান করে এবং আপনাকে সবসময় সেক্সি হয়ে উপস্থাপন করতে হবে, যাতে তার ভালোবাসার পাত্রী হওয়া যায়। যেমন একজন একটি পুরুষ দেহ নিয়েজন্ম লাভ করেছেন, আপনাকে বিশ্বাস করতে হচ্ছে আপনি বিশেষ করেই একজন পুরুষ। অতএব একজন পুরুষ মানুষের মতোই চলাচল করতে হবে। উদাহরণস্বরূপ আপনি ভাবতেপারেন যে, আপনি সব সময় কর্মাধিনায়ক হবেন, খুব শক্ত সামর্থ্য চিন্তাভাবনার প্রকাশ ঘটাবেন এবং বিশ্বাস করবেন যে আপনার পুরুষত্ব আপনার ব্যাংকের হিসাব খাতার সাইজ অনুসারেই নির্ধারিত হবে।
কারণ বেশিরভাগ ক্ষেত্রে আমরা যে বলি, স্ত্রী লিঙ্গ এবং পুংলিঙ্গ এটা বিশেষ করে এজন্য যে ব্যাপ্তিশীলভাবে একসেট ধারণা সমাজ কর্তৃক আমাদেরকে শিক্ষা এবং উপহার দেয়া হয়েছে। এদের দ্বারা প্রদত্ত সীমারেখাঅতিক্রম করে পা বাড়ানোটাই বিপজ্জক মনে হবে।

আরো দি আর্ট অব সেক্সুয়ালএক্সটাসি ২
অধ্যাপক ডাঃ এ এইচ মোহাম্মদ ফিরোজ
এমবিবিএস এফসিপিএস এমআরসিপি এফআরসিপি
E-mail : professorfiroz@yahoo.com
ফোনঃ ০১৭১১-৫২১২২২, ০১৯৯-৫২১২২২

কোন মন্তব্য নেই :