ন্যান্সির রাজনৈতিক মন্তব্যে আলোচনার ঝড়

কোন মন্তব্য নেই

বুধবার, ২৩ অক্টোবর ২০১৩
মাহমুদ মানজুর: সময়ের অন্যতম কণ্ঠ শিল্পী ন্যান্সির রাজনৈতিক স্ট্যাটাস নিয়ে সর্বত্র বইছে আলোচনার ঝড়। সোমবার রাতে তিনি ফেসবুক স্ট্যাটাসে এই প্রথম নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করেছেন। সমর্থন জানিয়েছেন বিএনপির প্রতি, প্রশংসা করেছেন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার দেয়া সর্বশেষ বক্তব্যের। স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘আর চুপ করে থাকতে পারলাম না। আজ বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার বক্তব্য শুনলাম। আমি এবং আমার পরিবার সব সময় বিএনপিকে সাপোর্ট করেছি। কিন্তু আজ বিএনপির পক্ষপাতিত্ব করে নয়, বাংলাদেশের একজন সাধারণ এবং সচেতন নাগরিক হিসেবে আমি বেগম খালেদা জিয়ার সুস্পষ্ট, সুচিন্তিত, জনহিতকর বক্তব্যকে সাধুবাদ জানাই। সেসঙ্গে বেগম খালেদা জিয়া ও তার পরিবারের প্রতি দীর্ঘদিন ধরে যারা অন্যায় করেছেন বা করছেন তাদের প্রতি তিনি (বেগম জিয়া) যে ক্ষমাসুন্দর দৃষ্টি দেখিয়েছেন সেটাও নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।’ একই স্ট্যাটাসের পরের অংশে নাজমুন ন্যান্সি আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে লিখেন, ‘ক্ষমতার অপব্যবহারকারী শেখ হাসিনার জন্য নয়, দীর্ঘদিন ধরে শুধুমাত্র শেখ মুজিবুর রহমানের কারণে যারা আওয়ামী লীগকে সাপোর্ট করেছেন, তাদের সকল অন্যায় মুখ বুজে সহ্য করেছেন; এখনি সময় প্রতিবাদ করার। আমি মনেপ্রাণে বিশ্বাস করি বাংলাদেশের মানুষ স্বৈরাচারী আওয়ামী লীগের মিথ্যাচারের কবল থেকে মুক্তি চায়। তাই এবার শত প্রতিবন্ধকতা পেরিয়ে বিএনপি জয়লাভ করবে ইনশাআল্লাহ।’ এ ব্যাপারে মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, এটি আমার আসল ফেসবুক আইডি। এ স্ট্যাটাস আমি লিখেছি। আমি জেনে-বুঝেই আমার রাজনৈতিক মতাদর্শ প্রকাশ করেছি। এবং যৌক্তিকভাবেই কিছু সমালোচনা করেছি। এটা নিয়ে চারদিকে এতো আলোচনার কি আছে? ন্যান্সি বলেন, এ স্ট্যাটাস দেয়ার পর আমি সেই অর্থে কমেন্ট পাইনি ফেসবুকে। তবে অসংখ্য ফোন পাচ্ছি। যাদের সবাই আমার শুভাকাঙক্ষী। সবার একটাই কথা- এটা আমি কি লিখলাম! এটা আমি কেন লিখলাম? এটার কারণে আমার ক্যারিয়ার শেষ হয়ে যাবে। এ স্ট্যাটাস আমাকে এখনই ডিলিট করতে হবে। অনেকে আমাকে এমনও পরামর্শ দিয়েছেন, এখনই (মঙ্গলবার সকালে) আমি যেন সরি বলে প্রধানমন্ত্রীর উদ্দেশে স্ট্যাটাস লিখি। আমি আমার অতি ব্যক্তিগত বিষয়টাও প্রচার করবো অথচ আমার রাজনৈতিক ভাবনা প্রকাশ করলে রি রি পড়ে যাবে চারদিকে, এমন হিপোক্র্যাসি আমার পছন্দ নয়। ন্যান্সি বলেন, রাজনৈতিক মত প্রকাশের কারণে শ্রোতারা যদি আমার গান না শোনেন, আমাকে গান গাইতে না ডাকেন, যদি জাতীয় পুরস্কার থেকে বঞ্চিত হই, যদি বিটিভির কালো তালিকায় পড়ে যাই, তাতে আমার কোন সমস্যা নেই। যারা আমাকে কাছ থেকে চেনেন, দেখেছেন, তারা জানেন আমি এমনই।

মানব জমিন




আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ। এই ব্লগে পড়তে কি সমস্যা হয়?আপনার কি টাকা বেশি খরচ হয়ে যায়?

কোন মন্তব্য নেই :