যৌন ইচ্ছায় বাধানিষেধ /অধ্যাপক ডা. এ এইচ মোহাম্মদ ফিরোজ এমবিবিএস এফসিপিএস এমআরসিপি এফআরসিপি E-mail : professorfiroz@yahoo.com ৪
কোন মন্তব্য নেই
। বেশিরভাগ সাধারণ যেসব কারণে শীর্ষপুলক বাধার সমমুখীন হয় তা হচ্ছে- যৌনতা সম্বন্ধে দোষ ভাবা,লজ্জা, যৌনক্রিয়ার বিষয়ে দুশ্চিন্তা, সঙ্গীর সাথে রাগ এবং কোনো দর্শকের উপস্থিতি। গর্ভ হয়ে যাওয়ার ভয় ও দুশ্চিন্তা পুরুষ মানুষের বীর্যস্খলন ও শীর্ষপুলকের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারে।
হস্তমৈথুন দ্বারা অ্যানোরগ্যাসমিক (যাদের শীর্ষপুলক হয় না) নারীগণ যৌন শীর্ষপুলকে পৌঁছতে পারে। যৌনতার কল্পনা, শিথিলতার মাধ্যমে, যৌনকেলি এবং দুজন সঙ্গীর মধ্যের খোলাখুলি আলোচনা অনেক নারী ও পুরুষকে যৌন শীর্ষপুলকের ভয়কে কাটিয়েউঠতে সাহায্য করতে পারে। অন্যদের জন্য সাইকোসেক্সুয়াল থেরাপি উপকারী হতে পারে।
সময়ে সময়ে আমাদের মধ্যের বেশিরভাগ লোকই শীর্ষপুলকপেতে বাধাগ্রস্ত হতে পারি। যেমন হঠাৎ যৌন জাগরণে প্রতিবন্ধকতা বা বাধা। এটা হচ্ছে আমাদের যৌন জীবনের মধ্যস্থিত একটি স্বাভাবিক অংশ। এ নিয়ে আমাদের দুশ্চিন্তা করা উচিত নয়। আমাদের এটা ভাবা উচিত নয় যে, আমরা আমাদের যৌন জীবনকে যতটা আনন্দময় হওয়া উচিত ছিল, তারচেয়ে অনেক কম আনন্দে অতিবাহিত করছি।
অধ্যাপক ডা. এ এইচ মোহাম্মদ ফিরোজ
এমবিবিএস এফসিপিএস এমআরসিপি এফআরসিপি
E-mail : professorfiroz@yahoo.com

কোন মন্তব্য নেই :