মেয়েদের সঙ্গমের সমস্যা
কোন মন্তব্য নেই
নারীর যৌন সমস্যা, নারীদের যৌন মিলনে স,মস্যা, মেয়েদের সেক্সের সমস্যা

পরিণত বয়সের নারী-পুরুষ অনেকের কাছে যে সমস্যা অনেক সময় প্রকট হয়ে উঠে তা হলো যৌন দূর্বলতা , যার কারণে অনেক সময়ই দম্পতি মানসিক অশান্তিতে ভোগেন । পুরুষের ও মহিলাদের সঙ্গমের সমস্যা গুলো কিছুটা ভিন্ন প্রকৃতির । পৃথীবিতে শতকরা ৪৩ ভাগ পরিণত বয়সের মহিলাই কোনো না কোনো সঙ্গমের সমস্যায় ভোগেন । এই সমস্যার কোনোটি যৌন উত্তেজনা বোধ না করার কারনে , কোনটি আবার যৌন কার্যে আগ্রহ বোধ না করা , সঙ্গমে ব্যথা অনুভব করা ইত্যাদি উপসর্গ সমন্নয়ে বিন্যস্ত ।
সাধারণত কিছু কিছু রোগে আক্রান্ত হলে মহিলাদের সঙ্গম এরসমস্যা গুলো দেয় । এই রোগ গুলো হলো হৃদ রোগ উচ্চ রক্ত চাপ বা হাইপারটেনশন এন্ডোক্রাইন বা হরমোনের সমস্যা (যেমন ডায়াবেটিস , হাইপোপ্রলাকটিনোমিয়া ইত্যাদি)
নিউরোলজিকাল রোগ (যেমন স্ট্রোক , মেরুদন্ডের রজ্জু বা স্পাইনাল কর্ডে আঘাত) বড় কোনো সার্জারি করা বা আঘাত পাওয়া কিডনি রোগ লিভার রোগ মানসিক চাপ বা বিভিন্ন মানসিক ব্যধি এছাড়া কিছু কিছু অসুধ সেবনের কারনেও এমন সমস্যা দেখা দেয় ।
এসব সমস্যা হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেয়া উচিত । Behavioral modification এবং কিছু অসুধ (যেমন হরমোন) এবং কিছু কিছু ডিভাইস ব্যবহারের মাধ্যমেও এসকল সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় ।
আরো পড়ুন.........
০১. স্ত্রীকে ভালোবাসুন, সুখী হবেন...
০২. স্বামী স্ত্রীর ভালোবাসার গল্প
০৩. মাসিক চলাকালে সেক্স করার নিয়ম
০৪. স্ত্রী বদ মেজাজী হলে তাকে কিভাবে রাখবেন?
০৫. স্বামীর যৌন সমস্যা মোকাবেলায় স্ত্রীর ভূমিকা
০৬. স্বামী স্ত্রীর এক সঙ্গে নামায পড়া
০৭. বিবাহের পূর্বে কি বাগদত্তা স্বামী স্ত্রী মেলামেশা করা যায়
০৮. বাসর রাতে স্ত্রীর সাথে স্বামীর আচরণ
০৯. মেয়েদের দুধ চোষার পদ্ধতি
১০. যৌন কেশ পরিস্কার করার নিয়ম


♥♥♥♥সমাপ্ত♥♥♥♥
প্রকাশক : সৈয়দ রুবেল উদ্দিন
www.facebook.com/sayed.rubel3

কোন মন্তব্য নেই :