নারী নির্যাতন : মাধবপুরে ছাত্রী উত্ত্যক্তের জেরে সংঘর্ষে আহত ১৫ : বগুড়ায় গৃহকর্মী নির্যাতন : রায়পুরে ছাত্রীকে ধর্ষণ
কোন মন্তব্য নেই
হবিগঞ্জের মাধবপুরে স্কুলছাত্রীকে উত্ত্যক্তের জেরে স্থানীয় কলেজ ক্যাম্পাসেবহিরাগত ও শিক্ষার্থীদের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। বগুড়ায় গৃহকর্মী শিশুর ওপর অমানুষিক নির্যাতনেরঅভিযোগে এক গৃহকর্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া লক্ষ্মীপুরের রায়পুরে ধর্ষিত হয়েছে এক স্কুলছাত্রী। অন্যান্য স্থানে ঘটেছে পৃথক নারী নির্যাতনের ঘটনা। বিস্তারিত আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবরে :
মাধবপুরে সংঘর্ষে আহত ১৫ : হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী খুরশিদ স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রীকে উত্ত্যক্তের জেরে গতকাল সকালে কলেজ ক্যাম্পাসে ছাত্র ও বহিরাগতদের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। ভাংচুর করা কলেজের বেশকিছু কাচের জানালা। এ সময় বহিরাগতদের হাতে কলেজেরঅধ্যক্ষসহ কয়েক শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনাও ঘটে। পরেবিক্ষুব্ধ শিক্ষার্থীরা বহিরাগতদের হামলার প্রতিবাদে ধর্মঘর-মাধবপুর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে। এ সময় রাস্তার দু’পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। ঘণ্টাখানেক পর স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী মিনারা বেগমকে উত্ত্যক্তের অভিযোগে সোমবার একই কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র ফরহাদ ও নানু মিয়ার বিরুদ্ধে কলেজ অধ্যক্ষের কাছে অভিযোগ করা হয়। এর কিছুক্ষণ পর একাদশ শ্রেণীর কয়েক ছাত্র ওই ছাত্রীর বিরুদ্ধে ছাত্রদের গাল দেয়ার অভিযোগ করে অধ্যক্ষের কাছে। এ নিয়ে গতকালবিকালে অধ্যক্ষের রুমে বিচার হওয়ার কথা ছিল। এরই মধ্যে মিনারার ভাই আবদুল হান্নান, আবদুল হাইসহ ৬/৭ জন মোটর সাইকেলযোগে গতকাল সকালে কলেজ ক্যাম্পাসে ঢুকে ক্লাস রুম থেকে ফরহাদ ও নান্নুকে বের করে মারধর করতে থাকে। এক পর্যায়ে কলেজের ছাত্র ও শিক্ষকরা তাদেরবাঁচাতে এগিয়ে এলে উভয়ের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে ছাত্র-অভিভাবকসহ অন্তত ১৫ জন আহত হন। আহতদের মধ্যে ইমাম হোসেন, আবদুল হান্নান, আবদুল হাই, কলেজছাত্র ফরহাদ, শরীফ, নান্নু মিয়া, ঝন্টু দেবনাথ, আবদুল কাদির, ফারুক শাহ, আবদুল কাদিরকে বি-বাড়িয়া ও মাধবপুরহাসপাতালে ভর্তি করা হয়েছে।এদিকে কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের হামলার প্রতিবাদে ওবিচার দাবিতে বিক্ষুব্ধ ছাত্ররা ধর্মঘর-মাধবপুর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে। এ সময় রাস্তার দু’পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিরা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে হবিগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার হাবিবুর রহমান প্রামাণিক ঘটনাস্থলে পৌঁছে কলেজের হল রুমে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, কলেজ অধ্যক্ষ, শিক্ষক ও ছাত্রছাত্রীদের সঙ্গে বৈঠক করেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত থানা কোনো মামলা হয়নি।
রায়পুরে ছাত্রী ধর্ষিত : লক্ষ্মীপুরের রায়পুরের চরবংশী এলাকায় সোমবার বিকালে এক স্কুলছাত্রী স্কুল ছুটি শেষে বাড়ি ফেরার পথে ধর্ষিত হয়েছে। ধর্ষণের অভিযোগে শহিদুল ইসলামকে গ্রেফতার করেছেপুলিশ। গতকাল ধর্ষিতাকে মেডিকেল চেকআপের জন্য সদর হাসপাতালে ও ধর্ষককে জেলহাজতে পাঠানো হয়। ধর্ষক শহিদুল চরবংশী এলাকার আবদুল হক মাঝির ছেলে।
পুলিশ ও স্কুলছাত্রীর পারিবারিক সূত্র জানায়, চরবংশী জয়নালিয়া উচ্চ বিদ্যালয় ছুটির পর ওই ছাত্রী বাড়ি ফেরার পথে স্থানীয় দোকানি শহিদুল তাকে প্রলোভন দেখিয়ে পরিত্যক্ত একটি বিল্ডিংয়ে নিয়ে ধর্ষণ করে। এসময় তার চিত্কারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। এ সময় ধর্ষক শহিদুল পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ শহিদুলের বাড়ি থেকে রাতে তাকেগ্রেফতার করে।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম বলেন, এ ব্যাপারে স্কুলছাত্রীর বাবা মহিন উদ্দিন বাদী হয়ে রায়পুরথানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।
চরভদ্রাসনে বখাটের হামলার শিকার স্কুলছাত্রী : ফরিদপুরেরচরভদ্রাসন উপজেলার চরহরিরামপুর ইউনয়িনের চরশালেপুর আবদুল হাই খানের হাটনিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মিতা আক্তার বখাটেদের হামলার শিকার হয়েছে। অনৈতিক প্রস্তাবে রাজিনা হওয়ায় বখাটেরা তার ওপর হামলা চালায়। আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
see moreনারী নির্যাতন : মাধবপুরে ছাত্রী উত্ত্যক্তের জেরে সংঘর্ষে আহত ১৫ : বগুড়ায় গৃহকর্মী নির্যাতন : রায়পুরে ছাত্রীকে ধর্ষণ 2 page

কোন মন্তব্য নেই :