রাসূলুল্লাহ [সা] এর খেদমতে নারীর জিজ্ঞাসা-০৪

কোন মন্তব্য নেই
হযরত আসমা রা. বলেন, আমার
আম্মা মদীনা শরীফে আমার নিকট
এলেন। তিনি তখন মুশরিক ছিলেন। ঐ
সময় মক্কার মুশরিকদের
সাথে নবী সাল্লাল্লাহু
আলাইহি ওয়াসাল্লাম-এর সন্ধি ছিল।
আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু
আলাইহি ওয়াসাল্লামকে জিজ্ঞাসা করলাম,
‘আমার আম্মা আমার নিকট এসেছেন
এবং তিনি ইসলাম থেকে বিমুখ। (এখন
আমি তার সাথে কেমন আচরণ করব)?’
রাসূলুল্লাহ সাল্লাল্লাহু
আলাইহি ওয়াসাল্লাম বললেন,
তুমি মায়ের সাথে সুসম্পর্কের পরিচয়
দাও।-সহীহ বুখারী ২/৮৮৪
ফায়েদা : জিজ্ঞাসা থেকেই বোঝা যায়,
তাওহীদ ও শিরকের বিষয়ে মায়ের সাথেও
যে আপোস করা যায় না এটা তাঁর
সামনে পরিষ্কার ছিল। তবে সাধারণ
আচরণের ক্ষেত্রে সন্তানের করণীয়
কী তা জিজ্ঞাসা করেছেন। তাঁর
জিজ্ঞাসার জবাবে নবী সাল্লাল্লাহু
আলাইহি ওয়াসাল্লাম সদাচারের আদেশ
করেছেন। এ দুটো শিক্ষা কুরআন
মজীদে সুস্পষ্টভাবে দেওয়া হয়েছে।’ (দেখুন :
সূরা লুকমান : ১৪)

ব্লগ সম্পাদক ও এ্যাডমিনঃসৈয়দ রুবেল উদ্দিন
Next post "উম্মে খালিদ! হাযিহী সানা!
ব্লগের প্রকাশিত পোস্ট গুলি ফেসবুকে শেয়ার করে আমাদের চলার পথকে আরো গতিময় করে তুলুন ।আমরা দিন রাত খাটিয়ে পোস্ট গুলি লেখি ।ব্লগে প্রকাশ করে আপনাদেরকে উপহার দেয় ।আপনারা যদি শেয়ার না করেন?তাহলে আমরা তো সামনে এগিয়ে যেতে পারবোনা ।আমার ব্লগ বাড়ীতে বেড়াতে আসার জন্য আপনাকে ধন্যবাদ ।সাথে থাকুন সব সময় ।আল্লাহ্ হাফেজ ।

কোন মন্তব্য নেই :