বুদ্ধিমতী স্ত্রী ...♥♥...

কোন মন্তব্য নেই
হযরত উতবী (রাহঃ) বর্ণনা করেন,
একদা তিনি বসরা শহরের কোন
রাস্তা দিয়ে যাচিছলেন, হঠাৎ
রাস্তায় এক অপূর্ব
সুন্দরী রমণী নজরে পড়লো। সে কুৎসিত

বীভৎস চেহারার এক বয়োবৃদ্ধ লোকের
সাথে হাসি-তামাশা করছে। সুন্দর
সুন্দর কথা বলে লোকটির
মুখে হাসি ফুটাচ্ছে।
আমি মেয়েটির কাছে গিয়ে বললাম, এই
লোকটি কে? মেয়েটি উত্তর দিলো,
তিনি আমার স্বামী। আমি বললাম,
তুমি এত সুন্দরী হওয়া সত্ত্বেও এরূপ
কুৎসিত স্বামী নিয়ে কিভাবে ধৈর্য
ধারণ করলে? মেয়েটি উত্তর দিলো,
আমাকে পেয়ে সে আল্লাহ তায়ালার
শোকর আদায় করে,
পক্ষান্তরে আমি তাঁকে পেয়ে ধৈর্য
ধারণ করি। হাদীসে বলা হয়েছে,
ধৈর্যশীল আর
শোকরকারী উভয়ে জান্নাতি। এরপরও
কি আমি আল্লাহ তায়ালার
বণ্টনে সন্তুষ্ট হবো না? মেয়েটির
জবাব
শুনে আমি নিরুত্তর হয়ে নিজের পথ
ধরলাম। {খুলুকুল মুমিন : ৭৩}
# পড়া শেষে শেয়ার করতে ভুলবেন না।
মানবতার মুক্তির
লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন,
একটি অগ্নিশিখা থেকে
জ্বেলে দিন লক্ষ আলোক প্রদীপ।

ব্লগ সম্পাদক ও এ্যাডমিনঃসৈয়দ রুবেল উদ্দিন
Next post "হিজাব ও পর্দা : কিছু কথা
ব্লগের প্রকাশিত পোস্ট গুলি ফেসবুকে শেয়ার করে আমাদের চলার পথকে আরো গতিময় করে তুলুন ।আমরা দিন রাত খাটিয়ে পোস্ট গুলি লেখি ।ব্লগে প্রকাশ করে আপনাদেরকে উপহার দেয় ।আপনারা যদি শেয়ার না করেন?তাহলে আমরা তো সামনে এগিয়ে যেতে পারবোনা ।আমার ব্লগ বাড়ীতে বেড়াতে আসার জন্য আপনাকে ধন্যবাদ ।সাথে থাকুন সব সময় ।আল্লাহ্ হাফেজ ।

কোন মন্তব্য নেই :