109) সূরা কাফিরুন (মক্কায় অবতীর্ণ), আয়াত সংখ্যা 6[বাংলা অর্থ সহ]

কোন মন্তব্য নেই
ﺑِﺴْﻢِ ﺍﻟﻠّﻪِ ﺍﻟﺮَّﺣْﻤـَﻦِ
ﺍﻟﺮَّﺣِﻴﻢِ
শুরু করছি আল্লাহর
নামে যিনি পরম করুণাময়,
অতি দয়ালু। eee
Ayahs: | 1-6 |
ﻗُﻞْ ﻳَﺎ ﺃَﻳُّﻬَﺎ ﺍﻟْﻜَﺎﻓِﺮُﻭﻥَ
(1
বলুন, হে কাফেরকূল,
Say (O Muhammad
(Peace be upon him)
to these Mushrikûn
and Kâfirûn): ”O Al-
Kâfirûn (disbelievers
in Allâh, in His
Oneness, in His
Angels, in His Books,
in His Messengers, in
the Day of
Resurrection, and in
Al-Qadar, etc.)!
ﻟَﺎ ﺃَﻋْﺒُﺪُ ﻣَﺎ ﺗَﻌْﺒُﺪُﻭﻥَ
(2
আমি এবাদত করিনা,
তোমরা যার এবাদত কর।
”I worship not that
which you worship,
ﻭَﻟَﺎ ﺃَﻧﺘُﻢْ ﻋَﺎﺑِﺪُﻭﻥَ ﻣَﺎ ﺃَﻋْﺒُﺪُ
(3
এবং তোমরাও
এবাদতকারী নও, যার এবাদত
আমি করি
”Nor will you
worship that which I
worship.
ﻭَﻟَﺎ ﺃَﻧَﺎ ﻋَﺎﺑِﺪٌ ﻣَّﺎ ﻋَﺒَﺪﺗُّﻢْ
(4
এবং আমি এবাদতকারী নই,
যার এবাদত তোমরা কর।
”And I shall not
worship that which
you are
worshipping.
ﻭَﻟَﺎ ﺃَﻧﺘُﻢْ ﻋَﺎﺑِﺪُﻭﻥَ ﻣَﺎ ﺃَﻋْﺒُﺪُ
(5
তোমরা এবাদতকারী নও, যার
এবাদত আমি করি।
”Nor will you
worship that which I
worship.
ﻟَﻜُﻢْ ﺩِﻳﻨُﻜُﻢْ ﻭَﻟِﻲَ ﺩِﻳﻦِ
(6
তোমাদের কর্ম ও কর্মফল
তোমাদের জন্যে এবং আমার
কর্ম ও কর্মফল আমার
জন্যে।
”To you be your
religion, and to me
my religion (Islâmic
Monotheism).”
Ayahs: | 1-6 |
তারপরের সূরা "110) সূরা নছর (মদীনায় অবতীর্ণ), আয়াত সংখ্যা 3 [বাংলা অর্থ সহ]
এই সূরা টি ফেসবুকে শেয়ার করে আপনার দ্বীনি ভাই বোনদের কে কোরআন শিক্ষা দিন । যে কোরআনের একটি অক্ষর শিখবে, দয়াময় আল্লাহ তাঁর আমলনামায় দশটি নেকী লিখবেন ।যে শিখাবে, তাকেও দশটি নেকী দেওয়া হবে ।সর্বশ্রেষ্ঠ তিনি কোরআন শিক্ষা গ্রহন ও অন্যদেরকে কোরআনের শিক্ষা দেয় যিনি ।হে মহান আল্লাহ তাঁয়ালা, দ্বীনি খেদমতে আমাদের সবাইকে কবুল করুন ।আমিন । প্রকাশক ও সম্পাদক সৈয়দ রুবেল উদ্দিন

কোন মন্তব্য নেই :