ফেসবুক নাকি নিজের ধর্ম”

কোন মন্তব্য নেই
আপনাদের কাছে ৫
টা মিনিট
চেয়ে নিচ্ছি প্লীজ একটু
মন দিয়ে পড়ুন
ফেসবুক নাকি নিজের ধর্ম?
কোনটা আপনার
কাছে মূল্যবান?
রাঙ্কিং এ ১ নাম্বার
সামাজিক সাইটহলো ফেসবুক।
মাঝে মাঝে অনেকবার বেশ
আপত্তিজনক ছবি ও পেইজ
দেখা যায়।
সেগুলো দেখে নিরব
থেকে ফেসবুকে রিপোর্ট
করা ছাড়া আর কিছুই
থাকেনা । কিন্তু
বেশকিছুদিন
ধরে ফেইসবুকে আমাদের
ইসলাম ধর্ম
নিয়ে আপত্তিজনক ছবি ও
পেইজ তৈরী হচ্ছে। আর
আমি সবচেয়ে বেশী অবাক
হয়েছি যে এসব পেইজ এ
১০০০ এর বেশী লাইক
আছে। তবে এর মাঝেও
আনন্দের
সঙ্গে জানাচ্ছি যেবাংলাদেশ ের
অনেক ব্যবহারকার ী এইসব
ব্যবহারকার ীদের
বিরুদ্ধে রিপোর্ট করছে।
তারপরেও আমার প্রশ্ন
হলো যে ফেসবুকের
পরিচালনা কমিটির
চোখে কি এসব
এখনো পড়েনি? একটা পেইজ
এ ১০০০+ লাইক । কিন্তু
তার বিরুদ্ধে অনেক
রিপোর্ট করা হচ্ছে ।
কিন্তু তারপরও ফেসবুক
কিছুকরছে না ।
ছবি গুলোতেও অনেকরিপোর্
ট করা হচ্ছে কিন্তু fb
তারপরও কিছু করছেনা ।
তাহলে কি আমরা ধরে নিব
যে ফেসবুক যুক্তরাষ্ট ্র
ভিত্তিক সাইট বলে এই
ব্যাপারে এখনো কোনো পদক্ষেপ
নিচ্ছে না। কেননা অনেক
আপলড কৃত ছবি দুই
একটারিপোর্ ট করার পরই
ফেসবুক তা ডিলেট
করে দেয় । কিন্তু
এসবক্ষেত্র ে ফেসবুক নীরব
কেন?
ফেসবুকে আসি সময়টুকু
ভালভাবে কাটানোর জন্য ।
কিন্তু ধর্মনিয়ে এসব
আজেবাজে আপত্তিকর
ছবি মন এমনিতেই মন
খারাপ হয়ে যায় ।ফেসবুক
ব্যবহার করার জন্য আম্মুর
কত বকুনি,
কানমলা খেতে হয়ছে ।
ক্লাসে লুকিয়ে লুকিয়ে ফেসবুক
ব্যবহার করার জন্য সারের
কাছে মাইর খেতে হয়ছে ।
আম্মু-আব্ব ুর ভয়ে অনেক সময়
বার্থরুমেও ফেসবুক
ব্যবহার করেছি । কিন্ত
যখন দেখি নিজের ধর্ম
নিয়ে আজেবাজে ছবিপোস্ট
হচ্ছে তখন সব আসক্তি শেষ
হয়ে যায় । দিনে ৫ বার
নামাজ
না পড়লে কি হবে তবুও
তো আমি আমার
ধর্মকে ভালবাসি । তাই
আমি আমার ধর্মনিয়ে কোন
বাজে ছবি দেখতে চাইনা ।
আর আমি ফেসবুক ও
ছাড়তেচাইনা ।“মাথা ব্যথা হলে মাথা কেটে ফেল”
আমি এমতে বিশ্বাসী নই ।
কিন্তু এর পরেও
যদি ফেসবুক উপয়ুক্ত
ব্যবস্থা গ্রহণ
না করে তবে তখন আমার
সামনে প্রশ্ন “ফেসবুক
নাকিনিজের ধর্ম” নিশ্চয়
উত্তরটা নিশ্চয়ই
কোনমতেই ফেসবুক হবেনা ।
আশা করি আপনারওআমার
সাথে একমত হবেন

কোন মন্তব্য নেই :