চট্টগ্রামে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন এক মা
কোন মন্তব্য নেই
চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন এক মা। গতকাল সকালে নগরীর আন্দরকিল্লার জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালে দুটি ছেলে ও দুটি মেয়ে সন্তান জন্ম দেন বোয়ালখালী উপজেলার গোমদণ্ডী গ্রামের প্রবাসী দৌলত মিয়ার স্ত্রী তসলিমা বেগম। তবে সদ্য প্রসূত দুই মেয়ে সন্তান মারা গেলেও দুই ছেলে সন্তান ও প্রসূতি সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিত্সকরা।
হাসপাতাল কর্তৃপক্ষ জানান, চার সন্তান জন্মদানের সময় হাসপাতালের প্রধান চিকিত্সা কর্মকর্তা ডা. রোজী বিশ্বাস ও সিনিয়র কনসালট্যান্ট ডা. সৌহানী সুলতানার তত্ত্বাবধানে ছিলেন তসলিমা। ডেলিভারির আগে চিকিত্সকরা গৃহবধূর পেটে যমজ সন্তান আছে বলে জানতেন। আল্ট্রাসনোগ্রাফি রিপোর্টে টুইন বেবির কথাই উল্লেখ ছিল। কিন্তু প্রসবের সময় চারটি শিশুর অবস্থান টের পেয়ে কিছুটাহতভম্ব হয়ে পড়েন চিকিত্সকরাও।
ডা. সৌহানী সুলতানা বলেন, মৃত মেয়ে শিশু দুটিই অপরিণত ছিল। মায়ের পেটে ঠিকমত পুষ্টি না পাওয়ায় মায়ের পেটেই বাচ্চা দুটি মারা যায়। জীবিত শিশু দুটি এখন আশঙ্কামুক্ত বলে জানান তিনি। দুটি বাচ্চা মারা গেলেও একসঙ্গে যমজ সন্তানের মাহতে পেরে খুশি তসলিমা বেগম ও দৌলত মিয়া।

কোন মন্তব্য নেই :