রাজধানীতে দুই গৃহকর্মীর অস্বাভাবিক মৃত্যু : সড়ক দুর্ঘটনায় ১০ জনসহ পৃথক ঘটনায় ১৫ অপমৃত্যু
কোন মন্তব্য নেই
রাজধানীতে দুই গৃহকর্মীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় ১০ জনসহ পৃথক ঘটনায় অন্তত ১৫ জনের অপমৃত্যু হয়েছে। বিস্তারিত আমার দেশ-এর স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে :
স্টাফ রিপোর্টার জানান, রাজধানীতে পৃথক ঘটনায় শারমিন শিরীন (১৫) এবং রিয়া (১৪) নামে দুই গৃহপরিচারিকার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। সোমবার রাতে কাফরুল এলাকা থেকে শারমিন ও উত্তরা থেকে রিয়ার লাশ উদ্ধার করেছে পুলিশ।
কাফরুল থানার এসআই আফাজউদ্দিন জানান, সোমবার রাত ৮টার দিকে উত্তর কাফরুলের ১২০ বাড়ির ৫তলার ফ্ল্যাটের মেঝের ওপর থেকে পুলিশ শারমিন শিরীনের লাশউদ্ধার করে। এ সময় লাশের ডান হাতের কনুইয়ের নিচে ও পিঠে কালো দাগ ছিল। নিহত শারমিন বেশ কয়েক দিন ধরে ডায়রিয়ায় ভুগছিল বলে পুলিশকে জানিয়েছে ওই বাসারগৃহকর্তা। তাকে বাসায় রেখেই চিকিত্সা দেয়া হচ্ছিল। পুলিশেরধারণা, ডায়রিয়ার চিকিত্সায় অবহেলার কারণেই শারমিনের মৃত্যু হয়েছে।
এদিকে পুলিশ লাশের সুরতহাল রিপোর্টেও চিকিত্সা অবহেলায় মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করেছে। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।
নিহত শারমিন ওই বাসায় দেড় বছর ধরে কাজ করছিল। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়ারমিরুয়ালী গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ সিদ্দিক।
অন্যদিকে সোমবার রাত সাড়ে ১০টার দিকে উত্তরার ১১ নম্বর সেক্টরের ১৫ নম্বর রোডের ৭৪ নম্বর বাড়ি থেকে গৃহপরিচারিকা রিয়ার লাশ উদ্ধার করেছে পুলিশ।লাশের গলায় কালো দাগ ছিল। গৃহকর্তার বরাত দিয়ে পুলিশ জানায়, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রিয়া বাথরুমে ঢুকে দরজা বন্ধ করে দেয়। এরপর অনেক ডাকাডাকি করেও সাড়া না পেয়ে দরজা ভেঙে বাথরুমের জানালার গ্রিলের সঙ্গে রিয়ার ঝুলন্ত লাশ দেখতে পান তারা। ঘটনা পুলিশকে জানালে তারা এসে লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়। থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। নিহত রিয়া খুলনা জেলার ডুমুরিয়ার শাহপুর মধুগ্রামের শামসু সরদারের মেয়ে।ভাঙ্গা (ফরিদপুর) : ফরিদপুর-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার হাসপাতাল মোড়ে রোববার বিকালে রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় রাজেন্দ্র (২২) নামে এক তরুণ নিহত হয়েছে। পাঁচবিবি থানার জয়পুরহাট জেলায়তার বাড়ি। দীর্ঘদিন ধরে ভাঙ্গায় এই প্রেসে কাজ করে তিনি।
এছাড়া ফরিদপুর-বরিশাল মহাসড়কের ভবুকদিয়ায় একই রাতে নসিমনের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী সাহাদাত্ শিকদার (৩৫) নিহত হন। তার গ্রামের বাড়ি ভাঙ্গা উপজেলার ব্রাহ্মণপাড়া গ্রামে। তিনি কাসেম শিকদারের ছেলে।
অন্যদিকে ভাঙ্গা-মাওয়া মহাসড়কের তারাইল একই দিন সন্ধ্যায় ট্রাক-নসিমন সংঘর্ষে নসিমনযাত্রী সেকেন মোল্লা (৬০) নিহত ও ৬ যাত্রী আহত হয়েছেন।
নীলফামারী : নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে রোববার বিকালে জেলার রংপুর-দিনাজপুর মহাসড়কের সৈয়দপুরের বটেরতল এলাকায়। নিহতের নাম আছমা বেগম (৬০)। তিনি সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ি গ্রামের দছি মিয়ার স্ত্রী। প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা পারাপারের সময় দিনাজপুরথেকে রংপুরগামী একটি মাইক্রোবাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনি নিহত হন।
ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনটে সড়ক দুর্ঘটনায় আহত ভটভটি চালক নাটু মন্ডল (৩৫) রোববার রাতে মারা গেছে। সে উপজেলার পশ্চিম ভরনশাহী গ্রামের মোকছেদ আলীর ছেলে।
মঙ্গলবার বিকালে তিনি ভটভটি চালিয়ে ধুনট থেকে শেরপুর যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যান। আহত অবস্থায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রোববার রাতে তিনি মারা যান।
দিনাজপুর : দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় আহত এক ব্যক্তি গতকাল দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। রোববার রাতে তিনি ভটভটির ধাক্কায় আহত হন। তার নাম সুভাষ চন্দ্র পাল (৩৫)। তিনি বিরল উপজেলার শ্রীকৃষ্ণপুর গ্রামের গোপাল চন্দ্র পালের ছেলে।
সুভাষ চন্দ্র পাল রোববার রাতে বাইসাইকেলযোগে বাসায় ফিরছিলেন। এ সময় একটি ভটভটি তাকে ধাক্কা দিয়ে চলে যায়।চট্টগ্রাম : চট্টগ্রামে হত্যা, দুর্ঘটনাসহ পৃথক ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজননারীও রয়েছেন। গত রোববার রাত থেকে গতকাল বিকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।
জেলার সীতাকুণ্ড শিপ ব্রেকিং ইয়ার্ডে স্ক্র্যাপ জাহাজ থেকে পড়ে আবদুর রহিম (২৮) ও বাসের ধাক্কায় নিহত হয়েছেন নির্মাণ শ্রমিক নুরুল ইসলাম (৩৫)। বোয়ালখালীতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে মারা গেছেন আজাদ (৩০) নামের এক যুবক। নগরীর কোতোয়ালি থানাধীন সিআরবি এলাকাথেকে এক অজ্ঞাত তরুণীরসহ ২ জনের লাশ উদ্ধার করে পুলিশ। গতকাল সকালে এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামের বিপরীত দিকে অবস্থিত সিআরবি পাহাড়ের জঙ্গল থেকে তরুণীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়। রোববার রাতের কোনো এক সময়ে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে খুন করেছে বলে পুলিশ ধারণা করছে। উদ্ধার করা তরুণীর লাশের পাশ থেকে একটি রক্তমাখা রেজার ব্লেডের ভাঙা অংশ উদ্ধার করেছে। তরুণীর বয়স ২০ থেকে ২৫ বছর হবে। পরনে ছিল শাড়ি।
এর আগে রোববার রাতে সিআরবি এলাকার সাতরাস্তার মোড় থেকে একযুবকের লাশ উদ্ধার করে কোতোয়ালি থানা পুলিশ। পুলিশের ধারণা তাকে শ্বাসরোধ করে হত্যাকরা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত সিএমপির কোতোয়ালি জোনের সহকারীকমিশনার মঞ্জুর মোরশেদ জানান, স্থানীয় লোকজন লাশটি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। তার বয়স আনুমানিক ৩০-৩৫ বছর হবে। তাকে এখানে খুন করা হয়েছে, নাকি অন্যকোথাও খুন করে এখানে ফেলে রেখে গেছে, তা আমরা খতিয়ে দেখছি। লাশটি উদ্ধারের সময় তার মুখ দিয়ে রক্ত বের হচ্ছিল। তা থেকে পুলিশ ধারণা করছে তাকে রাতে খুন করা হয়েছে। লাশের গলায় সিএনজি টেক্সি চালকের পোশাক প্যাঁচানো ছিল বলে পুলিশ জানায়।
সীতাকুণ্ড থানার ওসি নূর মোহাম্মদকে জানান, রোববার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের ছোট কুমিরায় রাইজিং স্টিল অ্যান্ড শিপইয়ার্ডে জাহাজ থেকেপড়ে মাথায় গুরুতর আঘাত পান শ্রমিক আবদুর রহিম। আশঙ্কাজনক অবস্থায় তাকে নগরীর বেসরকারি একটি ক্লিনিকে আনার পর গভীররাতে তার মৃত্যু হয়।

কোন মন্তব্য নেই :