ভালুকায় স্ত্রী হত্যা : ঈশ্বরগঞ্জে স্বামীর কাছ থেকে ছিনিয়ে নিয়ে গৃহবধূ ধর্ষণ : রাজশাহীতে পুড়িয়ে হত্যার চেষ্টা আরেক গৃহবধূকে
কোন মন্তব্য নেই
ময়মনসিংহের ভালুকায় এক পাষণ্ডের বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতন চালিয়ে হত্যার অভিযোগপাওয়া গেছে। অন্যদিকে একই জেলার ঈশ্বরগঞ্জে স্বামীর কাছ থেকে ছিনিয়ে নিয়ে অপর এক গৃহবধূকে ধর্ষণের ঘটনা ঘটেছে। রাজশাহীতে আগুনে পুড়িয়ে হত্যারচেষ্টা করা হয়েছে আরেক গৃহবধূকে। এছাড়া অন্যান্য স্থানে ঘটেছে পৃথক নারী নির্যাতনের ঘটনা। বিস্তারিত আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবরে :
ময়মনসিংহ ও ভালুকা : ভালুকার মেদুয়ারী (মধ্যপাড়া) গ্রামের আজিজুল হকের স্ত্রী জোসনা আক্তারের (২৫) রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার ভোররাতে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার রাতে স্বামীর পরকীয়া নিয়ে স্বামী-স্ত্রীর ঝগড়া হয়। এ ঘটনায় জোসনা বাড়ির পাশে কাঁঠাল গাছে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। এলাবাসী ভোরে ঝুলন্ত মৃতদেহ গাছ থেকে নামায়। লাশের শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত আঘাতের চিহ্ন দেখে এলাকাবাসীর ধারণা, তাকে পরিকল্পিতভাবে শ্বাসরোধে অথবা নির্যাতন চালিয়ে হত্যা করে তারলাশ গাছে ঝুলিয়ে রাখা হয়।
ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। শাশুড়ি জায়তন নেছাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
এদিকে ঈশ্বরগঞ্জে স্বামীর কাছ থেকে অস্ত্র ঠেকিয়ে এক গৃহবধূকে ছিনিয়ে নিয়ে ধর্ষণ করেছে সন্ত্রাসীরা। এ ব্যাপারেধর্ষিতা বাদী হয়ে ৯ জনকে আসামি করে থানায় মামলা করেছে। উপজেলার উচাখিলা বাজারে রোববারসন্ধ্যায় এ ঘটনা ঘটে।
রোববার সন্ধ্যায় নান্দাইল উপজেলার আবদুল্লাহপুর গ্রামের বিল্লাল হোসেন তার স্ত্রীকে নিয়ে ময়মনসিংহ থেকে মার্কেট করে বাড়ি ফেরার পথে ঈশ্বরগঞ্জের উচাখিলা বাজারে নেমে এক দোকানে মিষ্টি খাচ্ছিলেন। এ সময় মকবুল-আরাফাতের নেতৃত্বে একদল চিহ্নিত সন্ত্রাসী তাদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয় এবং তার স্ত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।বিল্লাল হোসেন তাত্ক্ষণিক বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতিসহ স্থানীয়দের জানায়। পরে কোনো প্রতিকার না পেয়ে ঈশ্বরগঞ্জ থানাকে অবহিত করেন। অপহৃত কৌশলে পালিয়ে ভাড়াটিয়া মোটরসাইকেলযোগে রাত বারোটার দিকে ঈশ্বরগঞ্জ থানায় পৌঁছেন। ধর্ষিতা জানান, অপহরণকারীরা তাকে অস্ত্র ঠেকিয়ে অজ্ঞাত একটি ঘরে আটকে রেখে ধর্ষণ করে।
ঈশ্বরগঞ্জ থানার এসআই ইমারত হোসেন গাজী জানান, এ ব্যাপারে ধর্ষিতা বাদী হয়ে মকবুল, আরাফাতসহ ৯ জনকে আসামি করে একটি মামলা করেছেন।
চৌদ্দগ্রাম (কুমিল্লা) : কুমিল্লার চৌদ্দগ্রামে শিশুকে ধর্ষণের চেষ্টা চালানোর অভিযোগপাওয়া গেছে এক বখাটের বিরুদ্ধে। এ ঘটনার বিচার চাওয়ায় ওই শিশুর পরিবারের ঘরবাড়ি জ্বালিয়ে তাদের গ্রাম থেকে উচ্ছেদের হুমকি দিয়েছে ওইবখাটে। ঘটনাটি ঘটেছে উপজেলার ঘোলপাশা এলাকার আমানগন্ডা গ্রামে। এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে বখাটেকে আসামি করে গতকাল সকালে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, বুধবার বিকালে শিশুটি মাঠ থেকেছাগল আনতে গেলে একই গ্রামের সোনা মিয়ার বখাটে ছেলে মামুন তাকে ধান ক্ষেতে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় তার চিত্কারে লোকজন এগিয়ে এলে বখাটে মামুন পালিয়ে যায়। রাতে শিশুটির মা বখাটে মামুনের পরিবারকে ঘটনাটি জানালে মামুনের বাবা সোনা মিয়া তাকে জরিমানা বাবদ ২০ হাজার টাকা দেয়ার প্রতিশ্রুতি দেয়। এতে কিশোরীর মা আপত্তি জানিয়ে স্থানীয় চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের কাছে এ ঘটনা জানিয়ে বিচার দাবি করলে বখাটে মামুন আরও ক্ষিপ্ত হয়ে শিশুটির পরিবারকে বাড়িঘর জ্বালিয়ে গ্রাম থেকে উচ্ছেদের হুমকি দেয়। পরে গতকাল সকালে ওই শিশুর মা বাদী হয়ে বখাটে মামুনকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।
রাজশাহী : রাজশাহী মহানগরীর নওদাপাড়া এলাকায় রোববার রাতে নাসরিন আক্তার (২৫) নামের এক গৃহবধূকে পুড়িয়ে হত্যা চেষ্টারঅভিযোগ পাওয়া গেছে। হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ওই গৃহবধূজানান, তার স্বামী ও শাশুড়ি শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়েদিয়েছে। তার স্বামীর নাম আরিফুজ্জামান।২০০৫ সালের জুন মাসে আরিফুজ্জামানের সঙ্গে নাসরিনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী, শাশুড়ি তার ওপর নির্যাতন করত। নাসরিন জানান, তার স্বামী ও শাশুড়ি তাকে হত্যার উদ্দেশে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে।
হাসপাতালের চিকিত্সকরা জানান, নাসরিনের অবস্থা এখন সঙ্কটাপন্ন। উন্নত চিকিত্সার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।
মঠবাড়িয়া (পিরোজপুর) : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের হোগলপাতি গ্রামের তিন সন্তানের জননী এক গৃহবধূকে পাগল আখ্যা দিয়ে তার স্বামী কোমরে লোহার শিকল বেঁধেবাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। গতকাল সকালে এ ঘটনা ঘটে। দুপুরে উপজেলা পরিষদের সামনে শিকল পড়া অবস্থায় তাজেনুরকে নিয়ে যাওয়ার সময় পথচারীরা তাকেআটক করে। পরে স্থানীয়রা তাজেনুরকে শিকলমুক্ত করেন।
প্রতিবেশীরা জানান, মহারাজ দ্বিতীয় বিয়েতে বাধা হওয়ায় প্রথম স্ত্রীকে পাগল বানিয়ে সেবাড়ি থেকে তাড়িয়ে দেয়। এ ব্যাপারে স্বামী মহারাজ খায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে এলাকায় পাওয়া যায়নি।
আমড়াগাছিয়া ইউপি চেয়ারম্যান সুলতান মিয়া বলেন, শিকলে বেঁধে এক নারীকে প্রকাশ্যে রাস্তা দিয়ে হাঁটিয়ে নেয়ার বিষয়টি অমানবিক।
রিপোর্ট amardesh

কোন মন্তব্য নেই :